পৃথিবীর সমস্ত সাংবাদিকদের ওপেন চ্যালেঞ্জ দিলেন বিতর্কিত তরুণ গায়ক নোবেল

0

কলকাতার টিভি চ্যানেল জি বাংলার সংগীত রিয়েলিটি শো থেকে জনপ্রিয়তা পেয়ে গায়ক মাঈনুল আহসান নোবেল সময় টিভির বিনোদন সাংবাদিক আল কাছিরকে মোবাইল ফোনে অপহরণের হুমকি দেওয়ার ব্যাপারে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র সাংবাদিক সমিতি কঠোর ক্ষোভ প্রকাশপূর্বক নোবেলের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি করেছেন।

ডেল্টা ব্র্যাক হাউজিং ফিনান্সে চাকরির সুযোগ

আজ ১৭ মে ২০২১ তারিখ উক্ত সাংবাদিক সমিতির সভাপতি জনাব জাফর আহমেদ শিমুল ও সাধারণ সম্পাদক ওয়াহিদ তাওসিফ মুছা একটি যৌথ বিবৃতিতে এমন তীব্র প্রতিবাদ ও তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানান। এর আগে গতকাল ১৬ মে ২০২১ তারিখ দিবাগত রাত পৌনে বারোটার দিকে মাঈনুল আহসান নোবেল সাংবাদিক আল কাছিরের ব্যক্তিগত মোবাইলে বিভিন্ন রকমের অসৌজন্যমূলক আচরণ করেন এবং অপহরণের হুমকি দেন।

বিগত কয়েক দিন ধরে গায়ক নোবেল তার ভেরিফাইড ফেসবুক পেজে বিভিন্ন রকমের অশালীন কথাবার্তা ও সিনিয়র একজন গায়ককে অসম্মান করে চ্যালেঞ্জ করাসহ বেশ কয়েকটি স্ট্যাটাস প্রসঙ্গে জানার উদ্দেশ্যে ব্যক্তিগত মোবাইলে ফোন করলে শুরুতেই নিরবচ্ছিন্নভাবে সময় টিভির সাংবাদিক আল কাছিরকে অকথ্য ভাষায় গালাগাল করেন গায়ক নোবেল। কিছুক্ষণ পরে আবার নিজেই মোবাইলে ফোন করে সাংবাদিক কাছিরকে অপহরণের হুমকি দেন। মোবাইলে কথা বলার সময় আল কাছির ছাড়াও আরও ১০/১২ জন সাংবাদিককে হাজতে পাঠাবেন বলে রাগত স্বরে হুমকি দেন নোবেল।

সড়ক দূর্ঘটনায় র‍্যাব-৪ এর একজন সদস্য নিহত

এই ঘটনার আগে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশ সফরের ঘটনায়ও ভারতের প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে কটু ভাষায় পোস্ট করেন। এছাড়াও বাংলাদেশের জাতীয় সংগীত নিয়ে আপত্তিকর মন্তব্য, গুণী শিল্পীদের নিয়ে আপত্তিকর স্ট্যাটাসও দেন গায়ক নোবেল।

সর্বশেষ গত এপ্রিল মাসে রাজধানীতে সড়ক দুর্ঘটনায় আহত জনৈক বৃদ্ধকে বাঁচানোর নামে মিথ্যা গল্প শুনিয়েছিলেন তিনি। এরপর প্রত্যক্ষদর্শীদের মাধ্যমে ঘটনার সত্যতা সামনে এলে উক্ত বিষয়টি নিয়ে সময় নিউজ প্রকাশ করে। মূলতঃ এই কারণেই গায়ক নোবেল সময় নিউজের ওপর প্রচন্ড ক্ষিপ্ত হন।

সাইবার হেরেসমেন্ট এবং আপনার ভূমিকা

প্রসঙ্গতঃ তরুণ গায়ক মাঈনুল আহসানের বিভিন্ন সাংবাদিক ও দেশের গুণী শিল্পীদের সাথে এহেন অশালীন ও কুরুচিপূর্ণ আচরণ ইতোপূর্বেও করেছিলেন এবং এসব কারণে সারা দেশে বহুবার সমালোচিত ও বিতর্কিত হন। এ ব্যাপার সাংবাদিক সমিতির নেতারা জানিয়েছেন, পেশাগত দায়িত্ব পালনকালে সময় টেলিভিশনের সাংবাদিকের সাথে সমালোচিত ও বিতর্কিত গায়ক নোবেল অকথ্য ভাষায় গালাগালসহ যে ধরণের বাজে মানসিকতার পরিচয় দিয়েছেন, সেটা একজন গায়কের নিকট থেকে অপ্রত্যাশিত ছিলো।

এছাড়াও সম্প্রতি তার ভেরিফাইড ফেসবুক পেজ থেকে বিভিন্ন বিষয়ে বিতর্কমূলক স্ট্যাটাস দিয়ে তারপর একটি অনলাইন পত্রিকার মাধ্যমে উক্ত স্ট্যাটাসগুলো সে দেয়নি এমনকি কে বা কারা উদ্দেশ্যমূলকভাবে পেজ হ্যাক করে স্ট্যাটাসগুলো ছেড়েছে মর্মে একটি নিউজ লিংক শেয়ার করেন। উক্ত নিউজ লিংকের পোস্টে তার স্বপক্ষে কেউ সাফাই গায়নি এমনকি এসব পোস্টের দায় থেকে নোবেল নিজেকে বাঁচানোর কৌশল বলে মন্তব্য করেন। এরপর তিনি পুনরাই একই অনলাইন নিউজ পোর্টালের মাধ্যমে হ্যাকড পেজ উদ্ধার করতে পেরেছেন মর্মে শুকরিয়া জ্ঞাপনপূর্বক স্ট্যাটাস দেন। উক্ত স্ট্যাটাসের কমেন্টেও মানুষ অবিশ্বাসের তীর ছোঁড়েন।

বার বার বিভিন্ন বিষয় নিয়ে বিতর্ক সৃষ্টি করে দেশের শিল্পী সমাজকে লজ্জিত করে চলেছেন তরুন এই সঙ্গীত শিল্পী। ইতোমধ্যে তার ভক্ত অনেক সংগীতপ্রেমীরা বিভিন্নভাবে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিতর্ক সৃষ্টির ফলে মন খারাপ করে নোবেলের বিভিন্ন পোস্টে ক্ষোভ প্রকাশ করে কমেন্ট করেছেন এবং এমন নোংরাভাবে শিল্পী গুণকে ধ্বংস না করতে অনুরোধ জানান। তবুও লাগাতার বিতর্ক সৃষ্টি করেই যাচ্ছেন তিনি।

অপরের ভুলগুলোকে বড় করে না দেখে বরং সংশোধন করে দেয়া উত্তম কাজ

এদিকে আজ ১৭ মে ২০২১ তারিখ বিকেলে পুনরায় সাংবাদিকদের কটাক্ষ করে নোবেল তার নিজের ভেরিফাইড ফেসবুক পেজে লিখেন “পৃথিবীর সমস্ত সাংবাদিকদের ওপেন চ্যালেঞ্জ! আমার একটা ‘চুল’ ছিড়ে দেখাও! প্লিজ, অনেক দিন ‘চুল’ কাটি নাই।”

উক্ত স্ট্যাটাসের দেয়ার পর সাধারণ মানুষ তার উপর চরম ক্ষিপ্ত হয়ে স্ট্যাটাসের কমেন্ট বক্সে বিভিন্ন রকমের নেতিবাচক মন্তব্যের মাধ্যমে ঝড় তুলেছেন!

এসোসিয়েশন ফর রিয়েলাইজেশনে শাখা ব্যবস্থাপক পদে চাকরির সুযোগ

Leave A Reply

Your email address will not be published.