সড়ক দূর্ঘটনায় র‍্যাব-৪ এর একজন সদস্য নিহত

0

র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-৪, সিপিসি-২, নবীনগর, সাভার, ঢাকা হতে গ্রেফতারকৃত আসামীকে গাজীপুর জেলার শ্রীপুর থানায় হস্তান্তর করতে যাওয়ার পথে আজ ১২ মে ২০২১ তারিখ বুধবার মাইক্রোবাসযোগে একটি টহল টিম অনুমান সকাল ৮টায় শ্রীপুর থানার ভবানীপুর নামক এলাকায় পৌঁছালে উক্ত মাইক্রোবাসটিতে যান্ত্রিক ত্রুটির কারণে টহল কমান্ডারের নির্দেশে মাইক্রোবাসটি বর্ণিত স্থানে মহাসড়কের পাশে পার্কিং করে রাখা হয়। এসময় একজন সিভিল মেকানিক দ্বারা ত্রুটিপূর্ণ মাইক্রোবাসটি মেরামত করানোর সময় রং সাইডে বেপরোয়া গতিতে আসা অপর একটি বেসামরিক মাইক্রোবাস র‍্যাবের মাইক্রোবাসের পেছনে সজোরে ধাক্কা দিলে তাৎক্ষণিক র‍্যাবের মাইক্রোবাসটি দূর্ঘটনায় পতিত হয়।

উল্লেখ্য যে, গাড়ী মেরামতের সময় র‍্যাব সদস্য এসআই রাজিবুল ও সিপাহী শামীম গাড়ী থেকে নেমে নিচে অবস্থান করছিলেন এবং টহল দলের বাকি র‍্যাব সদস্যরা আসামীসহ মাইক্রোবাসের ভিতরে অবস্থান করায় উক্ত দূর্ঘটনায় ভেতরে থাকা র‍্যাব সদস্যরা গুরুত্বর আহত হন।

র‍্যাবের এসআই রাজিবুল ও সিপাহী শামীম স্থানীয় লোকজনদের সহায়তায় দ্রুততম সময়ে আহত র‌্যাব সদস্যদের নিকটবর্তী বেসামরিক হাসপাতাল আল-হেরা মেডিকেল সেন্টারে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক র‍্যাবের সার্জেন্ট মোঃ খাইরুল ইসলামকে মৃত ঘোষনা করেন (ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) ।

নিহত র‍্যাব সদস্য সার্জেন্ট মোহাম্মদ খায়রুল ইসলাম এর বাড়ি ঝিনাইদহ জেলার কালিগঞ্জে। তিনি সেনাবাহিনীর ২০ ই বেংগল, যশোর সেনানিবাস হতে গত ১৮ ফেব্রুয়ারি ২০২১ তারিখে র‌্যাব ফোর্সেস এ প্রেষণে যোগদান করেন এবং গত ১৮ মার্চ ২০২১ তারিখে র‌্যাব-৪, মিরপুর-১, ঢাকায় যোগদান করেন। বর্তমানে অত্র ব্যাটালিয়নের অধীনস্থ সিপিসি-২, সাভার ক্যাম্পে কর্মরত ছিলেন । মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৩৯ বছর। নিহত সার্জেন্ট মোহাম্মদ খায়রুল ইসলাম তার বাব, মা, স্ত্রী ও দুই সন্তান রেখে গেছেন। তার এই অকাল মৃত্যুতে র‍্যাবের মহাপরিচালক ও র‍্যাব-৪ এর অধিনায়ক গভীর শোক প্রকাশ করেছেন।

উল্লেখ্য, র‍্যাব ফোর্সেস প্রতিষ্ঠার পর হতে বিভিন্ন সময়ে দেশের সেবায় নিয়োজিত থাকাকালীন এলিট ফোর্স র‍্যাবের অনেক সদস্যই জীবন উৎসর্গ করে গেছেন। দায়িত্ব পালনকালে তার এই অসমসাহসী আত্মত্যাগ ও দেশপ্রেম র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন এর সকল সদস্যের কাছে এক উজ্জল দৃষ্টান্ত হয়ে থাকবে।

Leave A Reply

Your email address will not be published.